অ্যালুমিনিয়াম কাস্টিং এর ভূমিকা

- 2021-09-16-

এর আবেদনের পুরো প্রক্রিয়াঅ্যালুমিনিয়াম কাস্টিংউত্পাদনে অসাধারণ সুবিধার সাথে অন্যান্য অনেক কাস্টিং মোকাবেলা করা হয়। লাইটওয়েট অটোমোবাইল উত্পাদন শিল্পের দৃষ্টিকোণ থেকে এর সুবিধাগুলি। সাধারণ অ্যাপ্লিকেশনগুলি বিশেষত গাড়ির জন্য। মূল বিষয় হল অ্যালুমিনিয়াম কাস্টিংয়ের আপেক্ষিক ঘনত্ব লোহা এবং ইস্পাত কাস্টিংয়ের তুলনায় কম, এবং সংকোচকারী শক্তি খুব বেশি। একের পর এক প্রতিযোগিতার পর অ্যালুমিনিয়াম কাস্টিং উৎকৃষ্ট হয়, যা এর একটি অংশকে উপশম করে। অতএব, সুপরিচিত বিমান চলাচল এবং যন্ত্রপাতি উত্পাদন শিল্পে, অ্যালুমিনিয়াম খাদ প্রোফাইলগুলির একটি খুব বড় ওজন রয়েছে। তার কম গলনাঙ্ক এর কারণে,অ্যালুমিনিয়াম কাস্টিংঅপারেশনের পুরো প্রক্রিয়াতে বিশেষভাবে গুরুত্বপূর্ণ ফাংশন রয়েছে। অ্যালুমিনিয়াম কাস্টিং ব্যাপকভাবে ধাতু উপাদান টাইপ এবং কাজের চাপ কাস্টিং ব্যবহার করা হয়, এবং এটি মৌলিক মূল পদ্ধতিতে পরিণত হয়েছে। এইভাবে, কাস্টিংয়ের প্রয়োজনীয় গুণমান উন্নত হয়, পৃষ্ঠ মসৃণ হয় এবং নির্ভুলতা বেশি হয় এবং উৎপাদনের আউটপুট শক্তিও অনেক উন্নত হয়।

অ্যালুমিনিয়াম কাস্টিংঅপারেশনের পুরো প্রক্রিয়ায় একটি চমৎকার কাস্টিং প্রভাব রয়েছে। মূল বিষয় হল যে এর পণ্যগুলির গলনাঙ্ক কম, তাই এটি ধাতব পদার্থের ধরন এবং তার কাজের চাপ কাস্টিং এবং অন্যান্য কাস্টিং পদ্ধতিতে ব্যাপকভাবে ব্যবহার করা যেতে পারে, যাতে এটি বিকশিত হবে কাস্টিং মানের অর্থ, সীমাবদ্ধতা এবং পৃষ্ঠ মসৃণতা স্তর এবং এর উৎপাদন আউটপুট শক্তি।

অ্যালুমিনিয়াম কাস্টিং এর কঠিনকরণ এবং বাষ্পীকরণ তাপ অপেক্ষাকৃত বড়। একই ওজন মান অধীনে, লিথিয়াম ব্রোমাইড দ্রবণ এর দৃ solid়ীকরণ সময় শূকর লোহা এবং ইস্পাত কাস্টিং এর তুলনায় অনেক বেশি। এটির ভাল তরলতা রয়েছে এবং পুরু দেয়ালযুক্ত এবং বিশৃঙ্খল কাস্টিংগুলিতে এটি খুব উপকারী।

পরেঅ্যালুমিনিয়াম কাস্টিংউচ্চ তাপমাত্রার ধাতব উপাদান দিয়ে ছাঁচে পুড়িয়ে ফেলা হয়, অ্যালুমিনিয়াম কাস্টিং প্রসেসিং প্লান্টে প্রচুর বাষ্প থাকবে। এই ছাঁচ থেকে মসৃণভাবে নিষ্কাশন করা আবশ্যক। এই ধরনের বৈশিষ্ট্য যা বাষ্পকে যেতে দেয় তাকে বলা হয় এটি বায়ু প্রবেশযোগ্যতা, অন্যথায় ভিতরে অপর্যাপ্ত বায়ু বায়ু থাকবে, যা গুণমানকে বিপন্ন করবে। এর বায়ু ব্যাপ্তিযোগ্যতা এবং আর্দ্রতা মাটির রচনা একটি নির্দিষ্ট সংযোগ আছে।