বালি castালাই অ্যালুমিনিয়াম কাস্টিং এর পিলিং এর কারণ বিশ্লেষণ

- 2021-09-03-

বালি castালাই খোসা ছাড়ার কারণ বিশ্লেষণঅ্যালুমিনিয়াম কাস্টিং:

(1) স্থানীয় পৃষ্ঠের কম্প্যাক্টনেস ভাল নয়, এবং বাহ্যিক শক্তির কর্মের অধীনে কম্প্যাক্ট স্তরের ব্যর্থতার কারণে পৃষ্ঠের অপর্যাপ্ত কম্প্যাক্টনেস বা স্থানীয় ডাই কাস্টিংয়ের দুর্বল জালের কারণে আংশিক পিলিং হয়।

(2) ঠান্ডা বাধার মাইক্রোস্কোপিক মরফোলজি। ঠান্ডা বাধার মাইক্রোস্কোপিক মরফোলজি বলতে ডাই কাস্টিংয়ের সময় চাপ পরিবর্তনের কারণে ধাতব তরলের বন্ধ বা অসম ভরাটকে বোঝায়। যখন স্থানীয় ছাঁচের তাপমাত্রা কম থাকে, গহ্বরে প্রবেশ করে অল্প পরিমাণে তরল ছাঁচের দেয়ালে আঘাত করে এবং ত্বকের স্তরে শক্ত হয়ে যায়। ত্বকের স্তরটি জলীয় বাষ্প এবং তেলের ধোঁয়া দ্বারা দ্রুত একটি পাতলা ধাতব স্তরে পরিণত হবে এবং তারপরে প্রবেশ করা তরল ধাতুটি পৃষ্ঠের উপর আবৃত এবং শক্ত হবে। তারপর স্তর ইন্টারফেস গঠিত হয়। এই স্তরের ইন্টারফেসের ঘটনার কারণে, ম্যাট্রিক্সের সাথে বন্ধনের শক্তি কম, এবং পৃষ্ঠের স্তরটি ছিদ্র করা সহজ এবং ডিমোল্ডিং টেনশন, গ্যাস সম্প্রসারণ শক্তি এবং উচ্চ তাপমাত্রা, শটের মতো বাহ্যিক শক্তির অধীনে ছিদ্র করা সহজ। peening এবং উচ্চ চাপ।

()) ত্বকের নিচে মাইক্রো ছিদ্র আছে, এবং আংশিক পিলিং হচ্ছে বাহ্যিক শক্তির ক্রিয়ায় সাবকুটেনিয়াস বায়ু সংকোচন ছিদ্র মুক্তির ফলাফল।