অ্যালুমিনিয়াম কাস্টিং এর তিনটি প্রধান সুবিধা

- 2021-08-31-

কিভাবে কাস্টিং বলা যেতে পারেঅ্যালুমিনিয়াম কাস্টিং? উপরন্তু, অ্যালুমিনিয়াম ingsালাই সাধারণ সুবিধা কি কি? উপরে উল্লিখিত অনেক, প্রত্যেকের জন্য, শেখার এবং প্রশিক্ষণের জন্য প্রাথমিক এবং অপরিহার্য পেশাদার জ্ঞান। অতএব, নিম্নলিখিতগুলি উপরে উল্লিখিত কিছু ব্যবহারিক এবং বিস্তারিত ব্যাখ্যা করবে, যাতে প্রত্যেককে একটি নির্দিষ্ট বোঝার জন্য উত্সাহিত করা যায়অ্যালুমিনিয়াম কাস্টিং.

অ্যালুমিনিয়াম কাস্টিং কি? এটা বোঝা যায় যে অ্যালুমিনিয়াম বা অ্যালুমিনিয়াম খাদ তৈরি করে প্রাপ্ত কাস্টিংগুলিকে অ্যালুমিনিয়াম কাস্টিং বলা হয়। আসল বিকাশ হল অ্যালুমিনিয়াম বা অ্যালুমিনিয়াম খাদ অংশগুলি পেতে ধাতু উপাদান ছাঁচ বা বালি ছাঁচের মূল অংশে তরল অ্যালুমিনিয়াম বা অ্যালুমিনিয়াম খাদ প্রবর্তন করা। উপরন্তু, অ্যালুমিনিয়াম কাস্টিং এবং ইস্পাত ছাঁচগুলির চেহারা এবং বৈশিষ্ট্যগুলি ভিন্ন হতে পারে। প্রয়োগে, অ্যালুমিনিয়াম কাস্টিংয়ের প্রয়োগ খুবই সাধারণ, যেখানে অটোমোবাইল এবং শিল্প উত্পাদন যন্ত্রাংশ সংখ্যাগরিষ্ঠের জন্য দায়ী।

1. এর মূল সুবিধাঅ্যালুমিনিয়াম কাস্টিং
অ্যালুমিনিয়াম কাস্টিং, শুধুমাত্র কাঁচামালের প্রয়োগ থেকে নয়, অন্যান্য দিক থেকেও, সকলের কিছু সুবিধা রয়েছে যা অন্যান্য কাস্টিংয়ের নেই। কী হল:
(1) চেহারা নকশা সুন্দর এবং উদার, এবং গুণমান হালকা, যাতে পরিবহন সহজেই করা যেতে পারে। এবং গাড়িতে, এটিও একটি বড় সুবিধা।
(2) অ্যালুমিনিয়াম খাদ এর আপেক্ষিক ঘনত্ব শূকর লোহা, ইস্পাত কাস্টিং ইত্যাদির তুলনায় উল্লেখযোগ্যভাবে কম, কিন্তু সংকোচন শক্তি এবং জারা প্রতিরোধের ক্ষেত্রে এটি অনেক বেশি। অতএব, একই নেট লোডের অধীনে, অ্যালুমিনিয়াম কাস্টিংয়ের প্রয়োগ কাঠামোর নিট ওজন ব্যাপকভাবে কমাতে পারে।
(3) অ্যালুমিনিয়াম খাদ হিসাবে কাঁচামালের পৃষ্ঠের জন্য, পৃষ্ঠের মসৃণতা খুব ভাল, এবং ফোর্জিং কর্মক্ষমতাও খুব ভাল।