অ্যালুমিনিয়াম ডাই কাস্টিং এবং অ্যালুমিনিয়াম খাদ কাস্টিং এর মধ্যে পার্থক্য

- 2021-08-31-

অনেক পণ্য তৈরি হয়অ্যালুমিনিয়াম ডাই-কাস্টিং, এবং আমরা প্রায়শই আমাদের দৈনন্দিন জীবনে তাদের ছায়া দেখতে পাই: রাস্তায় চলমান অবিরাম যানবাহন, রাস্তায় রাস্তার প্রদীপের খুঁটি এবং পথচারীদের হাতে থাকা মোবাইল ফোন সবই অ্যালুমিনিয়াম। ডাই-কাস্ট উপাদান।

অ্যালুমিনিয়াম ডাই-কাস্টিং এবং অ্যালুমিনিয়াম অ্যালো ডাই-কাস্টিংয়ের মধ্যে কেবল একটি শব্দের পার্থক্য রয়েছে, তাই অনেকে এই দুটিকে বিভ্রান্ত করে, কিন্তু জানেন না যে এই দুই ধরনের ডাই-কাস্টিং আসলে আলাদা, যাতে প্রত্যেককে আরও ভালভাবে সাহায্য করতে পারে শক্তিশালী অ্যালুমিনিয়াম ডাই-কাস্টিং এবং অ্যালুমিনিয়াম খাদ ডাই-কাস্টিংয়ের মধ্যে পার্থক্য, আমরা তাদের পারফরম্যান্সের বৈশিষ্ট্য, অ্যাপ্লিকেশনের সুযোগ এবং উৎপাদনের সুবিধা থেকে বিস্তারিতভাবে তাদের মধ্যে পার্থক্য বর্ণনা করব। যখন ভোক্তারা ডাই-কাস্ট পণ্য বেছে নেয়, তারা তাদের নিজস্ব প্রয়োজনীয়তার ভিত্তিতে উপযুক্ত ডাই-কাস্ট পণ্যও বেছে নিতে পারে।

অ্যালুমিনিয়াম ডাই-কাস্টিংয়ের মূল কাঁচামাল হল অ্যালুমিনিয়াম। অ্যালুমিনিয়াম প্রোফাইলটি তরলে উত্তপ্ত হওয়ার পরে, এটি ডাই-কাস্টিং মেশিনের ডাইতে প্রবর্তিত হয় এবং তারপরে ডাই-কাস্টিংয়ের মধ্য দিয়ে যায়। এটি মূলত অ্যালুমিনিয়াম ডাই-কাস্টিংয়ের পুরো প্রক্রিয়া। অ্যালুমিনিয়ামের খুব ভাল সঞ্চালন এবং নমনীয়তা রয়েছে, তাই এটি ডাই-কাস্টিংয়ের ক্ষেত্রে ব্যাপকভাবে ব্যবহৃত হয় এবং অ্যালুমিনিয়াম প্রোফাইল দিয়ে তৈরি অংশগুলির চেহারা সুন্দর এবং উদার, এবং অ্যালুমিনিয়ামের দাম ব্যয়বহুল নয়, তাই উত্পাদন খরচ যথেষ্ট কমানো কোম্পানির জন্য প্রচুর সম্পদ তৈরি করেছে।

মূল উৎপাদনের কাঁচামালঅ্যালুমিনিয়াম খাদ ডাই-কাস্টিংঅ্যালুমিনিয়াম খাদ এবং অ্যালুমিনিয়াম। অ্যালুমিনিয়াম খাদ dieালাই অ্যালুমিনিয়াম ingালাই প্রক্রিয়া দ্বারা উত্পাদিত খুব ভাল মসৃণতা আছে। অ্যালুমিনিয়াম খাদ ডাই-কাস্টিং গঠিত হওয়ার পরে, এটি অবশ্যই পালিশ করা উচিত। পলিশ করার সময়, কিছু সোডিয়াম সায়ানাইড যোগ করা ক্ষয় রোধ করতে পারে এবং পালিশের রঙ উন্নত করতে পারে। সমাধান তৈরি হওয়ার পরে অ্যালুমিনিয়াম খাদ ডাই কাস্টিং, যা খুব ভাল সমতলতা এবং উজ্জ্বল ব্যবহারিক প্রভাব রয়েছে। অ্যালুমিনিয়াম খাদ ডাই-কাস্টিং সাধারণত ইলেকট্রনিক ডিভাইস, মোটর এবং অন্যান্য ক্ষেত্রে ব্যবহৃত হয়। এর কর্মক্ষমতা আরও শক্তিশালী, এবং এর নমনীয়তা বেশি। এটি যান্ত্রিক অংশগুলির একটি মূল উপাদান।