স্ট্যাম্পিং অংশগুলির ভূমিকা

- 2021-08-26-

বিশ্বের স্টিলের মধ্যে to০ থেকে %০% প্লেট, যার অধিকাংশই সমাপ্ত পণ্যগুলিতে স্ট্যাম্পযুক্ত। গাড়ির বডি, চ্যাসি, ফুয়েল ট্যাঙ্ক, রেডিয়েটর ফিনস, বয়লার ড্রামস, কন্টেইনার শেল, মোটর, ইলেকট্রিক্যাল আয়রন কোর সিলিকন স্টিল শীট ইত্যাদি সবই স্ট্যাম্পড এবং প্রসেসড। এছাড়াও একটি বড় সংখ্যা আছেস্ট্যাম্পিং অংশযন্ত্র, গৃহস্থালী যন্ত্রপাতি, বাইসাইকেল, অফিস যন্ত্রপাতি এবং জীবন্ত পাত্রের মতো পণ্যগুলিতে।
কাস্টিং এবং ফরজিংয়ের তুলনায়, স্ট্যাম্পিং অংশগুলির পাতলাতা, অভিন্নতা, হালকাতা এবং শক্তির বৈশিষ্ট্য রয়েছে। স্ট্যাম্পিং স্টিফেনার, পাঁজর, অন্ডুলেশন বা ফ্ল্যাঞ্জের সাথে ওয়ার্কপিস তৈরি করতে পারে যা তাদের কঠোরতা উন্নত করতে অন্যান্য পদ্ধতি দ্বারা উত্পাদন করা কঠিন। যথার্থ ছাঁচ ব্যবহারের কারণে, ওয়ার্কপিসের নির্ভুলতা মাইক্রন স্তরে পৌঁছতে পারে এবং পুনরাবৃত্তিযোগ্যতা বেশি, স্পেসিফিকেশনগুলি সামঞ্জস্যপূর্ণ এবং গর্ত, বস প্রভৃতি খোঁচা দিতে পারে।
কোল্ড স্ট্যাম্পিং পার্টসগুলো সাধারণত কাটার মাধ্যমে আর প্রক্রিয়াজাত করা হয় না, অথবা শুধুমাত্র অল্প পরিমাণে কাটার প্রক্রিয়াকরণের প্রয়োজন হয়। গরম স্ট্যাম্পিং অংশগুলির স্পষ্টতা এবং পৃষ্ঠের অবস্থা ঠান্ডার চেয়ে কমস্ট্যাম্পিং অংশ, কিন্তু কাস্টিং এবং ফরজিংয়ের চেয়ে এখনও ভাল, এবং কাটার পরিমাণ কম।
স্ট্যাম্পিং একটি দক্ষ উৎপাদন পদ্ধতি। কম্পাউন্ড ডাইস ব্যবহার করে, বিশেষ করে মাল্টি-স্টেশন প্রগতিশীল ডাইস, একাধিক স্ট্যাম্পিং প্রক্রিয়া এক প্রেসে সম্পন্ন করা যেতে পারে, এবং স্ট্রিপ আনকোলিং, লেভেলিং, পঞ্চিং থেকে ফর্মিং এবং ফিনিশিং পর্যন্ত সম্পূর্ণ প্রক্রিয়া অর্জন করা যায়। স্বয়ংক্রিয় উত্পাদন। উৎপাদন দক্ষতা বেশি, কাজের অবস্থা ভালো, এবং উৎপাদন খরচ কম। সাধারণত, প্রতি মিনিটে শত শত টুকরা উৎপাদন করা যায়।
স্ট্যাম্পিং প্রধানত প্রক্রিয়া দ্বারা শ্রেণীবদ্ধ করা হয়, যা দুটি ভাগে বিভক্ত করা যেতে পারে: বিচ্ছেদ প্রক্রিয়া এবং গঠন প্রক্রিয়া। বিচ্ছেদ প্রক্রিয়াটিকে পাঞ্চিংও বলা হয় এবং এর উদ্দেশ্য হল পৃথক করাস্ট্যাম্পিং অংশএকটি নির্দিষ্ট কনট্যুর লাইন বরাবর শীট থেকে পৃথক বিভাগের মান প্রয়োজনীয়তা নিশ্চিত করার সময়। স্ট্যাম্পিংয়ের জন্য ব্যবহৃত শীট মেটালের পৃষ্ঠ এবং অভ্যন্তরীণ বৈশিষ্ট্যগুলি স্ট্যাম্পিং পণ্যের গুণমানের উপর বড় প্রভাব ফেলে। স্ট্যাম্পিং উপাদানের বেধ সঠিক এবং অভিন্ন হওয়া প্রয়োজন; পৃষ্ঠ মসৃণ, দাগ, দাগ, আঁচড়, এবং পৃষ্ঠ ফাটল, ইত্যাদি ছাড়া; ফলন শক্তি অভিন্ন, এবং কোন সুস্পষ্ট দিকনির্দেশনা নেই; উচ্চ ইউনিফর্ম প্রসারিত; কম ফলন অনুপাত; কম কাজ কঠোর।