অ্যালুমিনিয়াম ডাই কাস্টিং এর প্রবাহ প্রবাহ

- 2021-08-23-

চারটি মৌলিক প্রক্রিয়াডাই-কাস্টিং অ্যালুমিনিয়ামশিল্প annealing, স্বাভাবিককরণ, quenching এবং tempering হয়। এই চারটি প্রক্রিয়াকে ডাই-কাস্টিংয়ে "চার আগুন" বলা হয়। ডাই-কাস্টিং প্রক্রিয়ার মধ্যে, quenching এবং tempering ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। , উভয়ই অপরিহার্য।

অ্যানিলিং: এটি ওয়ার্কপিস গরম করা। যখন এটি উপযুক্ত তাপমাত্রায় উত্তপ্ত হয়,মরা ঢালাইব্যবহৃত বিভিন্ন উপকরণ অনুসারে ধীরে ধীরে শীতল হয় এবং ধাতুর অভ্যন্তরীণ কাঠামো ভারসাম্যের কাছাকাছি।

স্বাভাবিককরণ: একটি উপযুক্ত তাপমাত্রায় ওয়ার্কপিসটি গরম করুন এবং তারপরে এটি বাতাসে ঠান্ডা করুন। এটি মূলত উপাদানটির কাটিয়া ফাংশন উন্নত করতে ব্যবহৃত হয়, এবং এটি ডাই-কাস্টিং শেষ করতেও ব্যবহার করা যেতে পারে যার জন্য কম প্রয়োজন হয়।

Quenching: যৌথ ভবন উত্তপ্ত এবং নিরোধক হওয়ার পর, এটি দ্রুত জল, বা অন্যান্য অজৈব লবণ সমাধান এবং অন্যান্য quenching মিডিয়াতে ঠান্ডা করা হয়। এই প্রক্রিয়ার পরে, উত্পাদিত স্টিলের যন্ত্রাংশ শক্ত হয়ে যাবে এবং স্টিলের যন্ত্রাংশগুলোকে ভঙ্গুর করে তুলবে। যাতে স্টিলের যন্ত্রাংশের ভঙ্গুরতা হ্রাস পায়।

টেম্পারিং: দীর্ঘমেয়াদী তাপ সংরক্ষণের জন্য 650 ডিগ্রি সেলসিয়াসের নীচে এবং স্বাভাবিক তাপমাত্রার চেয়ে বেশি তাপমাত্রায় নিভৃত স্টিলের অংশগুলি রাখুন এবং তারপর শীতল করুন।